আজ শুক্রবার, ২১শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ

অস্ত্র উদ্ধারে ফের রিমান্ডে ভুয়া র‌্যাব

সংবাদচর্চা রিপোর্ট: 

ফতুল্লায় গ্রেফতার হওয়া তিন ভুয়া র‌্যাবকে ফের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছে নারায়ণগঞ্জের একটি আদালত। শনিবার (২৬ জানুয়ারি) সকালে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল মহসিনের আদালতে পুলিশ ৭ দিনের রিমান্ড আবেদন করলে আদালত একদিনের রিমান্ড মঞ্জুর করেন। জানা গেছে এবার তাদেরকে অস্ত্র, গুলি ও স্থায়ী নাম ঠিকানা যাচাই বাছাইয়ের জন্য এই রিমান্ডে নেওয়া হয়। এর আগেও তাদের রিমান্ডে নেওয়া হয়েছিলো।

রিমান্ডে নেওয়া তিন ‘ভুয়া র‌্যাব’ হলেন, কুমিল্লা জেলার অলোয়া পশ্চিম পাড়া এলাকার মৃত.আব্দুল মালেকের ছেলে মো. আব্দুল হালিম (৫০), একই জেলার বড়কান্দা এলাকার মৃত. আরব আলীর ছেলে মো. জামাল হোসেন (৪০) এবং পটুয়াখালী জেলার পশুর বুনিয়া এলাকার মৃত. নোয়াব আলী খলিফার ছেলে মো. মনছুর (৪২)।

রিমান্ড মঞ্জুরের সত্যতা নিশ্চিত করে কোর্ট পুলিশের পরিদর্শক মো. আসাদুজ্জামান বলেন, ভুয়া র‌্যাবদের ফের ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে হাজির করলে একদিন করে মঞ্জুর করেন বিচারক।

প্রসঙ্গত, ১৪ জানুয়ারি বিকেলের দিকে ফতুল্লার সাইনবোর্ড এলাকায় ৫ ব্যক্তি নিজেদেরকে র‌্যাব পরিচয় দিয়ে একটি সিগারেট কোম্পানীর মাহবুব আলম (২৮) ও সোহাগ (২২) নামের দু’ যুবককে গাড়িতে (ঢাকা মেট্রো চ ১১-৩১৪৪) তুলে অপহরণ চেষ্টা চালায়। এসময় স্থানীয়দের কাছে বিষয়টি সন্দেহজনক মনে হলেও তাদেরকে আটক করে গণপিটুনী দিতে শুরু করে। এক পর্যায়ে দুজন পালিয়ে গেলে বাকি তিনজনকে র‌্যাব-১০ এর সদস্যরা এসে আটক করে নিয়ে যায়। পরবর্তীতে জিজ্ঞাসাবাদ শেষে ফতুল্লা মডেল থানায় একটি মামলা দায়েরের মাধ্যমে তাদেরকে সোপর্দ করে। তাদের কাছ থেকে ওয়াকিটকি, রিভলবার, শুটার গান, কাতুর্জ, সুইজ গিয়ার চাকু, হাতকড়া, র‌্যাবের পোশাক ও একটি মাইক্রোবাস জব্দ করা হয়।

স্পন্সরেড আর্টিকেলঃ